The text below is selected, press Ctrl+C to copy to your clipboard. (⌘+C on Mac) No line numbers will be copied.
Guest
Dasbahane
By Guest on 22nd May 2024 09:23:17 AM | Syntax: TEXT | Views: 99



New Paste New paste | Download Paste Download | Toggle Line Numbers Show/Hide line no. | Copy Paste Copy text to clipboard
  1. জনাব যথাবিহিত সম্মানপূর্বক নিবেদন এই, আমি সুব্রত পালিত, পিতা : সুজিত পালিত, মাতা : শিপ্রা চৌধুরী ; আপনার ওয়ার্ডের একজন স্থায়ী বাসিন্দা হই। বিগত পহেলা মে, ২০২৪ ইংরেজি তারিখ রোজ বুধবার, সদরঘাট ক্লাব ৭১-এ ৮২৫/এ, ফিরিঙ্গি বাজার নিবাসী 'তুলি দাশ'  পিতা : মৃত কল্যাণ কুমার দাশ, মাতা : শিল্পী দাশ এর সাথে সম্পূর্ণ ধর্মীয় ও সামাজিক রীতিনীতি অনুযায়ী বিবাহ সম্পন্ন হয়।
  2. কিন্তু বিবাহ পরবর্তী দ্বিতীয় দিন হইতে তুলি দাশ বিনা কারণে বিভিন্ন উৎশৃংখল ও অবাধ্য  আচরণ, অশালীন কার্যকলাপ এবং খারাপ ব্যবহার শুরু করে। সে ডাক বিভাগের সরকারি চাকরিজীবি বিধায়  সাংসারিক কোনরূপ দায়িত্ব ও কর্তব্যকর্ম কদাপি পালন করিতে পারিবে না বলিয়া স্পষ্টভাবে সবাইকে জানিয়ে দেয় এবং প্রতিদিন অর্থের জন্য বিভিন্নভাবে আমাকে ও আমার বয়স্ক মাতা- পিতাকে মানসিকভাবে চাপ প্রয়োগ, খারাপ আচরন করিতে থাকে। সে সরকারি চাকরিজীবী এবং আমি একজন বেসরকারি চাকরিজীবী হিসাবে সর্বদা আমাকে তার অধীনস্থ থাকিতে এবং তার সকল নির্দেশ মানিয়া চলিতে হবে বলে ও ক্রমাগত মানসিক চাপ প্রয়োগ,দূর্ব্যবহার করিতে থাকে। বিয়ের পরবর্তী সময় হতে তাকে দামী এসি, ওয়াশিং মেশিন, দৈনিক এবং মাসিক মোটা অংকের নগদ অর্থ প্রদানের জন্য অশালীন ও আক্রমণাত্মক আচরণের মাধ্যমে বিভিন্নভাবে আমাকে,এবং আমার পরিবারকে হুমকি প্রদান করিতে থাকে - যার পর্যাপ্ত প্রমাণ আমার কাছে আছে।
  3. বিয়ের পরবর্তী সময় থেকে সে সন্দেহজনক আচার-আচরণ করিতে থাকে এবং নিজের খেয়াল খুশি মতো বাইরে যাতায়াত করিতে থাকে এবং যখন তখন বাপের বাড়ি চলিয়া যায়। কিছু জিজ্ঞেস করিতে গেলে সে সরকারি চাকরিজীবী এবং সে কখন কোথায় যাবে-আসবে, কি করবিবে,না করিবে, কাউকে বলিতে সে বাধ্য নয় এবং তার জীবন ও চলাফেরা সম্পর্কে জানাতে ও বাধ্য নয় মর্মে জানিয়ে দেয়।
  4.  
  5. সে সর্বদা তার মা ও দিদির কুপরামর্শে আমাকে আমার পরিবারের বিপক্ষে অবস্থান নিয়ে তার সকল আর্থিক অন্যায় দাবি পূরণ, তার উশৃংখল কাজ ও অসভ্য জীবন যাপনে প্ররোচনাদানের পাশাপাশি, আমাকে পরিবার থেকে পৃথক করে নিয়ে যাওয়ার জন্য ক্রমাগত চাপ প্রয়োগ ও মানসিক নির্যাতন করিতে থাকে।
  6.  
  7.  
  8. আমি তার এ হেন অন্যায় দাবিগুলো না মানিয়া চুপ চাপ থাকিলে গত ১৯/০৫/২০২৪ ইং তারিখ রবিবার, সে আমাদের বৌভাতের জন্য ঠিক করা ক্লাব তার ও তার মা-দিদির পছন্দ হয়নি এমন প্রসঙ্গ তুলে; অফিস থেকে বাসায় না ফিরে  বাপের বাড়ি চলিয়া যায় এবং মা ও বোনের কুপরামর্শে ঐদিন এক আত্মীয় ভাই সহ সন্ধ্যার পর ফিরে এসে, আমাকে এবং আমার পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনদের অশালীন ভাষায় আক্রমণাত্মক ভঙ্গিতে গালিগালাজ করে এক পর্যায়ে তার দিদিকে দিয়ে আমাদের পুলিশে দেওয়ার হুমকি প্রদান করে ভাই সহ আবার বাপের বাড়ি চলে যায়।
  9.  
  10. তারই ধারাবাহিকতায়, গত ২১-৫-২০২৪ ইং তারিখ সন্ধ্যা ৭:০০ ঘটিকায় অতর্কিতে সে, তার মা, বোন, বোনের জামাতা,ভাই এবং তথাকথিত এক কাকা সমেত আলোচনার নামে বাসায় এসে উৎশৃঙ্খল ব্যবহার ও মারমুখী আচরণ করিতে থাকে।
  11.  
  12. পরবর্তীতে আরো অর্থ দাবী,মা বাবার থেকে পৃথক হওয়া সহ উপরোক্ত দাবিগুলো না মানা হলে, আমাকে ও আমার পরিবারকে নারী ও যৌতুকের মিথ্যা মামলা দেওয়ার হুমকি দিয়ে চলে যাওয়ার সময় আমাদের প্রতিবেশীদের সামনে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করে এবং চলে যায়।
  13.  
  14.  
  15. এমতাবস্থায় আমি উক্ত অর্থলোভী, প্রতারকশ্রেণীর হাত থেকে বর্নিত কারণে নিজের জীবনের নিরাপত্তা ও মা-বাবার জীবনের সুরক্ষার জন্য অতি দ্রুত দাম্পত্য বন্ধন ছিন্ন করতে চাই,
  16. অতএব মহোদয় আমার জীবন এবং পারিবারিক সুরক্ষা ও নিরাপত্তার কথা বিবেচনায় অত্র দাম্পত্য বন্ধন ছিন্ন করতে আপনার দারস্থ হয়ে সহযোগিতা একান্তভাবে কামনা করছি।
  17.  নিবেদক আপনার ওয়ার্ডের
  18. বিশ্বস্ত বাসিন্দা।।





dasbahane